শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ২০শে রমজান, ১৪৪৫ হিজরি, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
এক স্কুলে ৩-৫ বছর হলেই বদলি : গণশিক্ষা প্রতিমন্ত্রী Reviewed by Momizat on . এক স্কুলে ৩-৫ বছর হলেই বদলি : গণশিক্ষা প্রতিমন্ত্রী ডেইলি চিরন্তনঃ সরকারি প্রাথমিক শিক্ষকরা নতুন পদ্ধতিতে বছরের যেকোনো সময় বদলি হতে পারবেন বলে জানিয়েছেন প্রাথমি এক স্কুলে ৩-৫ বছর হলেই বদলি : গণশিক্ষা প্রতিমন্ত্রী ডেইলি চিরন্তনঃ সরকারি প্রাথমিক শিক্ষকরা নতুন পদ্ধতিতে বছরের যেকোনো সময় বদলি হতে পারবেন বলে জানিয়েছেন প্রাথমি Rating: 0
You Are Here: Home » জাতীয় » এক স্কুলে ৩-৫ বছর হলেই বদলি : গণশিক্ষা প্রতিমন্ত্রী

এক স্কুলে ৩-৫ বছর হলেই বদলি : গণশিক্ষা প্রতিমন্ত্রী

এক স্কুলে ৩-৫ বছর হলেই বদলি : গণশিক্ষা প্রতিমন্ত্রী

PicsArt_08-12-09.06.22

ডেইলি চিরন্তনঃ সরকারি প্রাথমিক শিক্ষকরা নতুন পদ্ধতিতে বছরের যেকোনো সময় বদলি হতে পারবেন বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এ ছাড়া শিক্ষকদের এক স্কুলে তিন থেকে পাঁচ বছর চাকরির পর অন্য স্কুলে বদলি আগামী অক্টোবর থেকে শুরু হচ্ছে বলে জানান তিনি।

আজ বুধবার (১২ আগস্ট) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।
গতানুগতিক ধারায় জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত আবেদন নিয়ে শিক্ষক বদলি করা হয়। এ সময় শিক্ষক বদলি নিয়ে নানা রকম দুর্নীতি হয়। টাকার বিনিময়েও বদলির ঘটনা ঘটে বলে অভিযোগ আছে।

প্রতিমন্ত্রী বলেন, এটা অক্টোবর/নভেম্বর থেকে আমরা করবো, অক্টোবরের কথা বলা হয়েছে। আমরা অনলাইনে শিক্ষক বদলির কার্যক্রম করতে চাচ্ছি।

তিনি বলেন, আপনারা জানেন, শিক্ষক বদলি মাত্র দুই মাস। এই দুই মাসে আমরা অফিস-আদালত কিছু করতে পারি না। তদবিরের জ্বালায় বাসায় থাকতে পারি না। শুধু আমি নই, আমার সচিব, ডিজি, কর্মকর্তারা, ভিড়ে ঢোকা যায়? এটা আমরা সারাবছর করতে চাচ্ছি, অনলাইন সিস্টেমে। যার যোগ্যতা আছে সে পারবে। এখানে দুই/তিন মাস আমাদের কাজকর্ম সব হারাম হয়ে যায়, আমরা কোনো কাজ করতে পারি না। তদবিরের তো অভাব হয় না। তারপর ঘুষ, দুর্নীতি নানা কিছু এরমধ্যে জড়িত। আমরা এটায় স্বচ্ছতা আনতে চাই।
তিনি আরো বলেন, ১৭ বছর, ২০ বছর যখন একজন শিক্ষক এক জায়গায় থাকে তখন কিন্তু তিনি আর শিক্ষক থাকেন না। শিক্ষকদেরও তো শিক্ষক হতে হবে। শিক্ষক কখনও নেতা হয়ে যান, কখনও ডাক্তার হন, শিক্ষকরা অনেক কিছু করতে পারেন। এটা থেকে আমরা একটু মুক্তি চাই। যাতে শিক্ষকেরা শিক্ষকতা করেন।

About The Author

Number of Entries : 4058

Leave a Comment

সম্পাদক ও প্রকাশক মো: ইকবাল হোসেন
অফিস: ৯ নং সুরমা মার্কেট,৩য় তলা সিলেট।
ইমেইল-dailychironton@gmail.com
ওয়েব-www.dailychironton.com
মোবাইল-০১৭১৬-৯৬৯৯৭৮

© 2015 Powered By dailychironton.Designed by M.A.Malek

Scroll to top