শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ , ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সিলেটে আজ থেকে অক্সফোর্ডের (অ্যাস্ট্রাজেনেকার)  টিকাদান শুরু হচ্ছে Reviewed by Momizat on . সিলেটে আজ থেকে অক্সফোর্ডের (অ্যাস্ট্রাজেনেকার)  টিকাদান শুরু হচ্ছে ডেইলি চিরন্তনঃ সিলেট জেলায় আজ মঙ্গলবার (১০ আগস্ট) থেকে শুরু হচ্ছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার সিলেটে আজ থেকে অক্সফোর্ডের (অ্যাস্ট্রাজেনেকার)  টিকাদান শুরু হচ্ছে ডেইলি চিরন্তনঃ সিলেট জেলায় আজ মঙ্গলবার (১০ আগস্ট) থেকে শুরু হচ্ছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার Rating: 0
You Are Here: Home » জেলার খবর » সিলেটে আজ থেকে অক্সফোর্ডের (অ্যাস্ট্রাজেনেকার)  টিকাদান শুরু হচ্ছে

সিলেটে আজ থেকে অক্সফোর্ডের (অ্যাস্ট্রাজেনেকার)  টিকাদান শুরু হচ্ছে

সিলেটে আজ থেকে অক্সফোর্ডের (অ্যাস্ট্রাজেনেকার)  টিকাদান শুরু হচ্ছে

ডেইলি চিরন্তনঃ সিলেট জেলায় আজ মঙ্গলবার (১০ আগস্ট) থেকে শুরু হচ্ছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ টিকাদান। যারা আগে অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ টিকা নিয়ে দ্বিতীয় ডোজ পাননি তারাই এই টিকা পাবেন।
সিলেট সিটি করপোরেশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সিলেট সিটি করপোরেশনের দুটি কেন্দ্র ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রে গত ৭ ফেব্রুয়ারি শুরু হয় অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকাদান কার্যক্রম। যে সমস্ত টিকাগ্রহণকারী অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকার দ্বিতীয় ডোজ টিকা নেননি কেবল তারাই পুনরায় বার্তা প্রাপ্তি সাপেক্ষে নির্ধারিত দিনে টিকা গ্রহণ করবেন।
ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ টিকা প্রদান করা হলেও বর্তমানে এ দুটি কেন্দ্রে অন্যান্য টিকাদান কর্মসূচি চলমান থাকায় বিভ্রান্তি ও জনসমাগম এড়াতে স্বাস্থ্য বিভাগের সঙ্গে আলোচনা সাপেক্ষে এবং সিসিকের নিজস্ব সিদ্ধান্তে উল্লেখিত কেন্দ্রগুলো পরিবর্তন করে নগর ভবনে স্থানান্তর করা হয়। সিলেট সিটি করপোরেশন কার্যালয়ের নগর ভবনে স্থাপিত অস্থায়ী কেন্দ্রে প্রতিদিন সকাল ৯টা থেকে এই টিকাদান কার্যক্রম চলবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চাহিদানুযায়ী অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকার দ্বিতীয় ডোজ স্বাস্থ্য বিভাগে মওজুদ রয়েছে। প্রতিদিন একটি নির্দিষ্ট সংখ্যক টিকা প্রত্যাশীদের টিকা গ্রহণের জন্য মোবাইলে বার্তা পাঠানো হবে। নির্দিষ্ট সময়ে কেউ যদি মোবাইলে বার্তা না পান তাহলে সিসিকের স্বাস্থ্য বিভাগে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।
উল্লেখ্য, সিলেট সিটি করপোরেশনের দুটি কেন্দ্র ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইন্স হাসপাতাল কেন্দ্রে যথারীতি চলমান টিকার কার্যক্রম অব্যাহত থাকবে। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড টিকার দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষমান তালিকায় রয়েছেন প্রায় ১৪ হাজার টিকা প্রত্যাশী।
এদিকে একই দিন থেকে সিলেট জেলায়ও অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকাদান শুরু হবে জানিয়েছেন সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. জন্মেজয় দত্ত। তিনি জানান, মঙ্গলবার (আজ) থেকে সিলেট জেলা ও মহানগর এলাকায় অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকাদান শুরু হবে। মহানগর এলাকায় সিটি করপোরেশন কার্যালয়ে এবং উপজেলাগুলোতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই টিকা দেওয়া হবে।

About The Author

Number of Entries : 446

Leave a Comment

সম্পাদক ও প্রকাশক মো: ইকবাল হোসেন
অফিস: ৯ নং সুরমা মার্কেট,৩য় তলা সিলেট।
ইমেইল-dailychironton@gmail.com
ওয়েব-www.dailychironton.com
মোবাইল-০১৭১৬-৯৬৯৯৭৮

© 2015 Powered By dailychironton.Designed by M.A.Malek

Scroll to top