রবিবার, ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
দেশের দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দক্ষিণাঞ্চলেই হবে : প্রধানমন্ত্রী Reviewed by Momizat on . দেশের দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দক্ষিণাঞ্চলেই হবে : প্রধানমন্ত্রী ডেইলি চিরন্তনঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎকে দেশের উন্নয়নের চাবিকাঠি আখ্যায়িত করে দেশের দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দক্ষিণাঞ্চলেই হবে : প্রধানমন্ত্রী ডেইলি চিরন্তনঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎকে দেশের উন্নয়নের চাবিকাঠি আখ্যায়িত করে Rating: 0
You Are Here: Home » জাতীয় » দেশের দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দক্ষিণাঞ্চলেই হবে : প্রধানমন্ত্রী

দেশের দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দক্ষিণাঞ্চলেই হবে : প্রধানমন্ত্রী

দেশের দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র দক্ষিণাঞ্চলেই হবে : প্রধানমন্ত্রী

ডেইলি চিরন্তনঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎকে দেশের উন্নয়নের চাবিকাঠি আখ্যায়িত করে বলেছেন, ‘তার সরকার দেশের ক্রমবর্ধমান বিদ্যুতের চাহিদা মেটাতে দেশের দক্ষিণাঞ্চলেই আরেকটি নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট স্থাপন করবে। ’ তিনি বলেন, ‘আরেকটি পাওয়ার প্লান্ট আমরা করবো। আমার ইচ্ছা পদ্মার ওপারেই অর্থাৎ দক্ষিণাঞ্চলে করার। আমরা জায়গা খুঁজছি এবং আশা করি, এ ব্যাপারে খুব একটা অসুবিধা হবে না।

প্রধানমন্ত্রী পাবনার ঈশ্বরদী উপজেলার রূপপুরে নির্মাণাধীন দেশের প্রথম পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মূল যন্ত্র রিয়্যাক্টর প্রেসার ভেসেল (আরএনপিপি-পারমাবিক চুল্লিপাত্র) স্থাপনের কাজের উদ্বোধনকালে একথা বলেন। তিনি আজ দুপুর পৌনে ১২টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এটি উদ্বোধন করেন।
শেখ হাসিনা বলেন, আরেকটি নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট আমরা করতে পারি তাহলে বিদ্যুতের জন্য আমাদের আর অসুবিধা হবে না। আর যেন কোন শকুনির থাবা না পড়ে বাংলাদেশের ওপর এবং বাংলাদেশের এই উন্নতি এবং অগ্রগতি যেন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যায়- সেজন্যও সকলকে সতর্ক করেন তিনি।
বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণে রাশিয়ার সহযোগিতার কথা স্মরণ করে তাদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ও আমরা নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছি। আর এই পাওয়ার প্লান্টটা হয়ে যাওয়ার পর আমরা দক্ষিণাঞ্চলে জায়গা খুঁজছি। যদিও দক্ষিণাঞ্চলে শক্ত মাটিওয়ালা জায়গা পাওয়া খুবই কঠিন।

প্রধানমন্ত্রী বলেন, বিভিন্ন দিক এবং বিভিন্ন জায়গা আমরা সার্ভে করছি, আরেকটি পাওয়ার প্লান্ট আমরা করবো।

কোথায় ভালো জায়গা পাই এবং আমরা সেটা করতে পারবো। আমরা বহুমুখী বিদ্যুৎ উৎপাদন করে যাচ্ছি- এই জন্য যে, এই বিদ্যুৎ সুবিধা যাতে মানুষ পায় এবং এটা যাতে অব্যাহত থাকে।

এ সংবাদটি এ পর্যন্ত 1086 জন পাঠক পড়েছেন

About The Author

Number of Entries : 232

Leave a Comment

সম্পাদক ও প্রকাশক মো: ইকবাল হোসেন
অফিস: ৯ নং সুরমা মার্কেট,৩য় তলা সিলেট।
ইমেইল-dailychironton@gmail.com
ওয়েব-www.dailychironton.com
মোবাইল-০১৭১৬-৯৬৯৯৭৮

© 2015 Powered By dailychironton.Designed by M.A.Malek

Shares
Scroll to top