রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :::
ডেইলি চিরন্তন অনলাইন নিউজ পোর্টালের জন্য সিলেটসহ দেশ বিদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা ইমেইলে যোগাযোগ করুন
শিরোনাম ::
বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ নিজের ঘর দিয়েই গণতন্ত্রের মূল্যায়ন হয়, বিদেশ দিয়ে নয়: যুক্তরাষ্ট্রকে ভারত ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখার ৫ উপায় ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করছে বিএনপি: ওবায়দুল কাদের তীব্র গরমে হাসপাতালে বাড়ছে শিশু রোগীর চাপ তীব্র গরমেও ফাটতে পারে ঠোঁট তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা দেশ ও জনগণের উন্নয়নে কাজ করুন: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী বাংলাদেশ ইয়ূথ ক্যাডেট ফোরাম যুক্তরাজ্য প্রতিনিধি “শাহ মিনহাজ রহমান” স্বদেশ আগমন উপলক্ষে সংবর্ধনা। জীবনে কী বেশি গুরুত্বপূর্ণ, জানালেন সানিয়া মির্জা যারা মনোনয়ন প্রত্যাহার করেনি তাদের বিরুদ্ধে ব্যবস্থা: ওবায়দুল কাদের অটোগ্রাফ’ দিয়ে প্রতারণার ফাঁদে পড়লেন অভিনেত্রী! তাপমাত্রা কমার সুখবর নেই, তীব্র গরমে ঘরে-বাইরে সর্বত্র অস্বস্তি আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী বদিকোনা জামে মসজিদ কমিটি গঠিত মোতাওয়াল্লি মোঃ আপ্তাব আলী,সচিব মোঃ ইকবাল হোসেন আফাজ শিক্ষা প্রতিষ্টানের ছুটি ৭ দিন বাড়ল গণতন্ত্রী পার্টি নেতা সৈয়দ সয়েফ আহমেদের ইন্তেকাল চিকিৎসক দিনে কতজন রোগী দেখতে পারবেন, আইন করবে সরকার কৃষকের সাথে দুর্ব্যবহার করা সেই দুই কর্মকর্তাকে বদলি বান্দরবানে সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার উদ্ধার
সিলেটে অভিবাবকদের কাছে, ভোগান্তির আরেক নাম নগদ

সিলেটে অভিবাবকদের কাছে, ভোগান্তির আরেক নাম নগদ

সিলেটে অভিবাবকদের কাছে, ভোগান্তির আরেক নাম নগদ

ডেইলি চিরন্তনঃ করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি হওয়ায় দেশে সীমিত পরিসরে চলছে লকডাউন।তবে সিলেটের চিত্র একেবারে উল্টো। নগরীর বন্দরবাজারস্থ হেড পোষ্ট অফিসে নগদ অ্যাকাউন্ট থেকে স্কুল-পড়ুয়া শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা নিতে আসা অভিবাবকদের ঘন্টার পর ঘন্টা লাইনে  দীর্ঘ লাইনে গাদাগাদি করে দাড়িয়ে থাকা করুন চাহনি।

সিলেটের বিভিন্ন স্থান থেকে টাকা তুলতে লাইনে এসে দাঁড়িয়েছেন অভিভাবকরা। নগদ অ্যাকাউন্টে সমস্যা দেখা দেয়ায় সরকারের দেয়া টাকা তুলতে পারছেনা ভুক্তভোগিরা। আর তাই ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদেরকে। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মেনে অভিবাকরা ভিড় করায় করোনা ছড়ানোর আশংঙ্কা দেখা দিয়েছে।

সকাল ৫ টা থেকে লাইনে দাঁড়িয়ে থাকা উপশহরের এক বাসিন্দা বলেন, পিন নাম্বারের মাধ্যমে টাকা তুলতে হয়। পিন নাম্বার না থাকায় তুলতে পারছি না।

উপস্থিত একজন অভিবাবক জানান, সরকার করোনার কারণে নগদ অ্যাকাউন্টে টাকা দিয়েছে। কিন্তু আমরা তা তুলতে পারতেছিনা। এমনকি পিন নাম্বারও কাজ করছে না। সেজন্য আমরা সকাল থেকে লাইনে দাঁড়িয়েছি নগদ অ্যাকাউন্টের পিন নাম্বার নেয়ার জন্য। পোস্ট অফিস থেকে পিন নাম্বার পরীক্ষা করে আবার আমাদের দিচ্ছেন।

তিনি জানান, সরকার থেকে করোনাকালে উপবৃত্তির টাকা দেয়া হয়েছে নগদ অ্যাকাউন্টের মাধ্যমে। কিন্তু টাকা তুলা যাচ্ছে না। তাই সকাল থেকে পিন নাম্বারের জন্য লাইনে দাঁড়িয়েছি। প্রায় ৩ ঘণ্টা থেকে লাইনে দাঁড়িয়ে আছি পিন নাম্বারের জন্য।

কোম্পানীগঞ্জ থেকে আসা আরেক অভিভাবক জানান, নগদে অ্যাকাউন্ট রয়েছে কিন্তু তার সেই অ্যাকাউন্টে টাকা দেখাচ্ছে না। এ নিয়ে তিনি ৪ দিন হলো পোস্ট অফিসে কিন্তু তবুও কাজ হচ্ছে না। পুরাতন অ্যাকাউন্টের পিন নাম্বার বাতিল হয়ে যাওয়ায় নতুন করে পিন নাম্বার দিয়ে টাকা তুলতে হবে। তাই আজ না কাল বলে দেওয়া হবে বলে জানাচ্ছেন সংশ্লিষ্টরা। এছাড়াও নগদ অ্যাকাউন্ট থেকে অটো টাকা নাই হয়ে যাওয়ার অভিযোগ ও অনেক।

তবে নামপ্রকাশে অনিচ্ছুক পোস্ট অফিসের এক কর্মকর্তা জানান, এখানে নগদের কাউন্টার রয়েছে মাত্র একটি। সিলেট বিভাগের সুনামগঞ্জ ও মৌলভীবাজার থেকে অনেকেই আসছেন । একটি কাউন্টার থেকে এত লোককে  সার্ভিস দেওয়া সম্ভব না। যার কারণে এই সমস্যা হচ্ছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কাউন্টার বাড়ানোর বিষয়টি আমাদের নয়।এটি মূলত নগদ কর্তৃপক্ষের ব্যাপার। তিনি আরও বলেন, অনেকের নগদ অ্যাকাউন্ট নেই।কিন্তু মোবাইলে টাকা দিয়ে দেওয়া হয়েছে। আবার অনেকের পিন নাম্বার ভুলে গেছে সেগুলো ঠিক করতে আসছেন। একটি কাউন্টার থেকে এতগুলো সেবা দিতে সময় লাগছে ৫-৭ মিনিট। তাই এই সমস্যা হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

April 2024
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  



© All rights reserved © dailychironton.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo