বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :::
ডেইলি চিরন্তন অনলাইন নিউজ পোর্টালের জন্য সিলেটসহ দেশ বিদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা ইমেইলে যোগাযোগ করুন
শিরোনাম ::
শনিবার মাধ্যমিক, রবিবার খুলছে প্রাথমিক বিদ্যালয় চীন থেকে থ্রেডস ও হোয়াটসঅ্যাপ সরাল অ্যাপল সাবমেরিন বিধ্বংসী ‘স্মার্ট’ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল ভারত মিল্টন সমাদ্দার গ্রেপ্তার খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের লক্ষ্য চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করতে শিক্ষামন্ত্রীর সুপারিশ সিলেটে সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে যুবকের মৃত্যু প্রগতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জীবন কৃষ্ণ দক্ষিন সুরমায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ নিজের ঘর দিয়েই গণতন্ত্রের মূল্যায়ন হয়, বিদেশ দিয়ে নয়: যুক্তরাষ্ট্রকে ভারত ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখার ৫ উপায় ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করছে বিএনপি: ওবায়দুল কাদের তীব্র গরমে হাসপাতালে বাড়ছে শিশু রোগীর চাপ তীব্র গরমেও ফাটতে পারে ঠোঁট তীব্র তাবদাহে শ্রেণি কার্যক্রম পরিচালনায় নতুন নির্দেশনা দেশ ও জনগণের উন্নয়নে কাজ করুন: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী বাংলাদেশ ইয়ূথ ক্যাডেট ফোরাম যুক্তরাজ্য প্রতিনিধি “শাহ মিনহাজ রহমান” স্বদেশ আগমন উপলক্ষে সংবর্ধনা। জীবনে কী বেশি গুরুত্বপূর্ণ, জানালেন সানিয়া মির্জা যারা মনোনয়ন প্রত্যাহার করেনি তাদের বিরুদ্ধে ব্যবস্থা: ওবায়দুল কাদের অটোগ্রাফ’ দিয়ে প্রতারণার ফাঁদে পড়লেন অভিনেত্রী!
ব্লগার বিজয় হত্যা-বুধবার সিলেটে অর্ধদিবস হরতাল

ব্লগার বিজয় হত্যা-বুধবার সিলেটে অর্ধদিবস হরতাল

blogger-ananta20150512105627_262549সিলেটে অনন্ত বিজয় দাস রিপন (৩২) নামে এক ব্লগারকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বিজয় দাস সিলেটে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক ছিলেন। তিনি পূবালি ব্যাংক সুনামগঞ্জ শাখায় কর্মরত ছিলেন। মঙ্গলবার সকালে সিলেট নগরীর সুবিদ বাজার এলাকায় এই ঘটনা ঘটে। মুক্তমনা ব্লগের একজন নিয়মিত লেখক ছাড়াও বিজ্ঞান ও বিজ্ঞানমনস্কতার ছোট কাগজ যুক্তির সম্পাদক ছিলেন বিজয়।

এদিকে অনন্ত হত্যার প্রতিবাদে বুধবার সিলেটে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে ছাত্র ইউনিয়ন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. রহমতউল্লাহ জানান, সকাল সাড়ে আটটার দিকে সিলেট নগরীর সুবিদ বাজার এলাকার ১৩/১২, নুরানী বনকলা পাড়া এলাকায় বাসা থেকে বের হবার সাথে সাথে অনন্ত বিজয়কে চারজন মুখোশধারী ব্যক্তি কোপায়। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।
গণজাগরণ মঞ্চ সিলেটের মুখপাত্র দেবাশীষ দেবু বলেন, অনন্ত বিজয় দাস সিলেটে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক। তিনি মুক্তমনা ব্লগে লেখালেখি করতেন। এর আগেও তাকে উগ্রবাদীরা হত্যার হুমকি দিয়েছিল।
উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে দুর্বৃত্তদের হামলায় নিহত বিজ্ঞান মনস্ক লেখক অভিজিতের একটি বইয়ের ভূমিকা লিখেছিলেন অনন্ত বিজয় দাস।
গণজাগরণ মঞ্চের প্রতিবাদ : এ হত্যাকান্ডের নিন্দা ও প্রতিবাদে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, এই খুনের ঘটনার মাধ্যমে এটা প্রমানিত হলো, এই সরকার সন্ত্রাস দমনে সম্পূর্ণ উদাসীন এবং ব্যর্থ। সরকারের ব্যার্থতার ফলেই একের পর এক মুক্তচিন্তকদের উপর এই আঘাতের ঘটনাগুলো ঘটছে।
মঙ্গলবার হত্যাকান্ডের প্রতিবাদে ইমরান এইচ সরকার তার ভেরিফায়েড ফেসবুক পেজে এ বিষয়ে স্ট্যাটাস দেন।
স্ট্যাটাসে ইমরান সরকার বলেন, যদি মানুষের জানমালের নিরাপত্তা দিতে না পারে তাহলে আদতে তাদের কি ক্ষমতায় থাকার কোনো অধিকার আছে? আড়াই মাসের মধ্যে তিনজন প্রগতিশীল লেখককে হত্যা করা হলো অথচ সরকার তামাশা দেখা ছাড়া আর কিছু করেনি। এদের কাছে বিচার দাবী করারও কোনো যৌক্তিকতা আমি আর খুঁজে পাচ্ছিনা। তারপরও আমাদের দাঁড়াতে হবে। হ্যা, শক্তভাবে রাজপথে দাঁড়াতে হবে।
গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশকে অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্র বানানোর ঘৃণ্য ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের দাঁড়াতেই হবে। প্রয়োজনে লড়াই করতে হবে খুনী আর তাদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকদের বিরুদ্ধে। আমি এই অঅপশক্তির বিরুদ্ধে রক্ত দিতে প্রস্তুত আছি।
বুধবার সিলেটে অর্ধদিবস হরতাল
ব্লগার অনন্ত বিজয় হত্যার প্রতিবাদে সিলেট গণজাগরণ মঞ্চ ও প্রগতিশীল ছাত্র জোট বুধবার অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে সিলেটের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন। ` সিলেট জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি শহীদুজ্জামান পাপলু হরতালের বিষয়টি নিশ্চিত করেছেন।হিউম্যান রাইটস কংগ্রেস ফর বাংলাদেশ মাইনোরিটিস` এই কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে।
শহীদুজ্জামান পাপলু জানান, অনন্ত হত্যার প্রতিবাদে তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার সন্ধ্যায় মশাল মিছিল হবে। বৃহস্পতিবার বিকালে সংহতি সমাবেশ আয়োজন করা হবে। মঙ্গলবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ এলকায় তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে সিলেট গণ জাগরণ মঞ্চ। বিকাল ৪টায় তার মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য শহীদ মিনারে নেয়া হবে।

সংবাদটি ভালো লাগলে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  



© All rights reserved © dailychironton.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo