শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:২৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :::
ডেইলি চিরন্তন অনলাইন নিউজ পোর্টালের জন্য সিলেটসহ দেশ বিদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা ইমেইলে যোগাযোগ করুন
শিরোনাম ::
আমার জীবনটা আরও সুন্দর হলো: পরীমনি এসএসসির ফল প্রকাশ: কোন বোর্ডে কত পাস দেশে নতুন আরেকটি রাজনৈতিক দলের আত্মপ্রকাশ এসএসসি ও সমমান পরীক্ষার ফল আজ, জানবেন যেভাবে ভ্রমণে যাওয়ার প্রস্তুতি বিদ্যুতের চাহিদা মেটাতে সরকার বহুমুখী ব্যবস্থা নিয়েছে: প্রধানমন্ত্রী শিগগিরই ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে ইউরোপের যেসব দেশ চিরন্তনের ২২ তম প্রতিষ্ঠা বার্ষিকীর ২দিন ব্যাপি অনুষ্টান সম্পন্ন ২২ এ “চিরন্তন”-মোঃ ইকবাল হোসেন (আফাজ) আগামী ৮ মে ১৪১ উপজেলায় সাধারণ ছুটি ‘টাইটানিক’এর ক্যাপ্টেন স্মিথ আর নেই বাতিঘরের দ্বীপ কুতুবদিয়া বিলুপ্ত হচ্ছে স্মার্টফোন,কিন্তু কেন? ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ দশে যারা, বাংলাদেশ কত নম্বরে? ৯ই-মে “চিরন্তন” এর ২২তম প্রতিষ্টাবার্ষিকি আটা কেজি ৮০০ টাকা,একটি রুটি ২৫ টাকা!পাকিস্তানের‘গলার কাঁটা’মূল্যবৃদ্ধি শাকিবের ৩য় বিয়ের খবরের মাঝেই ছেলেকে বিদেশ পাঠাচ্ছেন অপু! টিকটক কি বিক্রি হচ্ছে, সিদ্ধান্ত জানাল কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? মে দিবসে ওয়ার্কার্স পার্টি সিলেটের সমাবেশ অনুষ্ঠিত
সিরাজগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৬

সিরাজগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৬

road_accident_74984_295534সিরাজগঞ্জে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত অর্ধশতাধিক। রোববার ভোরে সিরাজগঞ্জ সদর উপজেলার বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় সংযোগ মহাসড়কের মূলিবাড়ি রেলক্রসিং এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পেয়ে সেতু বিভাগ, ফায়ার সার্ভিস ও পুলিশ যৌথভাবে উদ্ধার অভিযান চালায়।

ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক বিল্লাল হোসেন, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সিভিল সার্জন ডা. দেবপ্রদ রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার ব্রেনজন চাম্বুগং, সেতু বিভাগের ট্রাফিক ম্যানেজার মুজাহিদ উদ্দিন এবং সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিজাম উদ্দিন।
দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন বলেন, চট্টগ্রাম থেকে সৈয়দপুরগামী সাব্বির হোসেন পরিবহন ও উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী আজাদ পরিবহনের দুই বাসের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় বাস দুটির চালকসহ ১৪ জন ঘটনাস্থলেই মারা যান। হাসপাতালে নেওয়ার পথে মারা যান আরো দুই জন। উভয় বাসের অন্তত ৫০ যাত্রী আহত হন।
আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতাল, শহরের মেডিনোভা হসপিটাল, কমিউনিটি হাসপাতাল, মঈন উদ্দিন মেমোরিয়াল হাসপাতাল ও সেন্ট্রাল হাসপাতালসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ফরিদুল ইসলাম বলেন, ঘটনার পর থেকে এ পর্যন্ত সদর হাসপাতালে ১৪টি লাশ নিয়ে আসা হয়েছে। এ ছাড়া আহত অবস্থায় আরও ২৫ জনকে আনা হয়। তাদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।

সিভিল সার্জন দেবপ্রদ রায় বলেন, দুর্ঘটনায় আহত ৪০ জনকে ভর্তি করা হয়। এদের মধ্যে ১৭ জনকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। বগুড়ায় পাঠানোর পথে মারা যান আরো দুই জন।

জেলা প্রশাসক বিল্লাল হোসেন বলেন, নিহতদের প্রত্যেক পরিবারকে ১০ হাজার করে টাকা প্রদান করা হবে। আহতরা যাতে প্রয়োজনীয় চিকিৎসা পান সে বিষয়টিও নিশ্চিত করা হচ্ছে।আহতরা যাতে প্রয়োজনীয় চিকিৎসা পায় সে বিষয়টি মনিটরিং করা হচ্ছে।

পুলিশ সুপার মিরাজ উদ্দিন বলেন, সাব্বির হোসেন পরিবহনের বাসটি রং-সাইড দিয়ে যাওয়ার কারণে দুর্ঘটনাটি হয়েছে। পুলিশ বাস দুটি জব্দ করেছে।

দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। কমিটির সদস্যরা হলেন-সহকারী জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার জিয়া উদ্দিন, সদর উপজেলা নির্বাহী অফিসার বেনজন চাম্বুগং, ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিজাম উদ্দিন।

সংবাদটি ভালো লাগলে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  



© All rights reserved © dailychironton.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo