শুক্রবার, ১০ মে ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :::
ডেইলি চিরন্তন অনলাইন নিউজ পোর্টালের জন্য সিলেটসহ দেশ বিদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা ইমেইলে যোগাযোগ করুন
শিরোনাম ::
২২ এ “চিরন্তন”-মোঃ ইকবাল হোসেন (আফাজ) আগামী ৮ মে ১৪১ উপজেলায় সাধারণ ছুটি ‘টাইটানিক’এর ক্যাপ্টেন স্মিথ আর নেই বাতিঘরের দ্বীপ কুতুবদিয়া বিলুপ্ত হচ্ছে স্মার্টফোন,কিন্তু কেন? ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ দশে যারা, বাংলাদেশ কত নম্বরে? ৯ই-মে “চিরন্তন” এর ২২তম প্রতিষ্টাবার্ষিকি আটা কেজি ৮০০ টাকা,একটি রুটি ২৫ টাকা!পাকিস্তানের‘গলার কাঁটা’মূল্যবৃদ্ধি শাকিবের ৩য় বিয়ের খবরের মাঝেই ছেলেকে বিদেশ পাঠাচ্ছেন অপু! টিকটক কি বিক্রি হচ্ছে, সিদ্ধান্ত জানাল কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? মে দিবসে ওয়ার্কার্স পার্টি সিলেটের সমাবেশ অনুষ্ঠিত শনিবার মাধ্যমিক, রবিবার খুলছে প্রাথমিক বিদ্যালয় চীন থেকে থ্রেডস ও হোয়াটসঅ্যাপ সরাল অ্যাপল সাবমেরিন বিধ্বংসী ‘স্মার্ট’ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল ভারত মিল্টন সমাদ্দার গ্রেপ্তার খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের লক্ষ্য চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করতে শিক্ষামন্ত্রীর সুপারিশ সিলেটে সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে যুবকের মৃত্যু প্রগতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জীবন কৃষ্ণ দক্ষিন সুরমায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত
অশ্রুসজল নয়নে কোকোর শেষ বিদায়

অশ্রুসজল নয়নে কোকোর শেষ বিদায়

khaleda-zia-koko-gulshan-bnp_211387আদরের ছোট ছেলে কোকোকে চির বিদায় দিলেন মা। সন্তানের লাশ যে কোন মায়ের কাছে সবচেয়ে বড় কষ্টের। খালেদা জিয়ার ক্ষেত্রেও ব্যতিক্রম ছিল না। গুলশান কার্যালয়ে কোকোর শ্রশ্রুমন্ডিত অবয়বে পরম স্নেহে হাত বুলিয়ে শেষ বারের মতো আদর করেন খালেদা জিয়া। অসুস্থ্য ছেলেকে এমনিতেই অনেকদিন দেখতে পাননি মা। তাছাড়া পরিবারের ছোট ছেলে হিসেবে কোকোকে এমনিতেই একটু বেশী আদর করতেন খালেদা জিয়া। সেই আদরের সন্তানের লাশ দেখে কান্নায় ভেঙে পড়েন খালেদা জিয়া।

লাশ সামনে রেখে এসময় কোকোর রুহের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। প্রায় দেড় ঘন্টা পর পৌনে তিনটায় লাশ নিয়ে বায়তুল মোকাররমের উদ্দেশ্যে রওনা হয় গাড়ির বহর।

এসময় অশ্রুসজল নয়নে গুলশান কার্যালয়ের মুল ফটকে দাড়িয়ে ছেলেকে চিরবিদায় জানান মা খালেদা জিয়া।অসহায় নি;সঙ্গ মায়ের এই করুণ আর্তি দেখে উপস্থিত নেতাকর্মীরাও আবেগ সংবরণ করতে পারেননি।

এরপর কোকোর লাশ জানাজার জন্য জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নেয়া হয়।

এর আগে আরাফাত রহমান কোকোর মরদেহ গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পৌঁছানোর পর হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়। কার্যালয়ের নিচতলার কনফারেন্স রুমে ছেলের মরদেহ দেখে কান্নায় ভেঙে পড়েন মা খালেদা জিয়া। সেখানে খালেদা জিয়া ছাড়াও পরিবারের লোকজন উপস্থিত ছিলেন। বাইরে অপেক্ষা করছেন শোকার্ত নেতাকর্মীরা।
মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি বিমানে মঙ্গলবার বেলা ১১টা ৩৭ মিনিটে ঢাকার শাহজালাল বিমানবন্দরে পৌঁছায় কোকোর কফিন। এরপর একটি অ্যাম্বুলেন্সে করে তার কফিন নেয়া হয় গুলশানে। একই ফ্লাইটে কোকোর স্ত্রী, দুই মেয়ে, মামা শামীম এস্কান্দার ঢাকায় আসেন।
অ্যাম্বুলেন্সটি গুলশান কার্যালয়ের প্রধান ফটক দিয়ে ভেতরে ঢোকানো হয় বেলা পৌনে ২টার দিকে। এরপর নেতাকর্মীরা ধরাধরি করে খয়েরি রঙের কফিনটি নিচ তলার একটি কক্ষে নিয়ে রাখেন। কফিন খোলার পর একটি গিলাফ দিয়ে কোকোর মরদেহ ঢেকে দেয়া হয় এবং তার স্ত্রী শামিলা রহমান সিঁথি দুই মেয়ে জাহিয়া ও জাইসাকে নিয়ে উপরে যান, যেখানে অপেক্ষা করছিলেন পুত্রশোকে কাতর খালেদা জিয়া।
কিছুক্ষণ পর খালেদা জিয়ার দুই ভাই সাঈদ এস্কান্দার ও শামীম এস্কান্দারের স্ত্রী দুই পাশ থেকে ধরে অশ্রুসিক্ত খালেদা জিয়াকে নিচে নামিয়ে আনেন।
খালেদার দুই ছোট ভাইয়ের পরিবারের সদস্য, বড় ছেলে তারেক রহমানের শাশুড়ি ইকবালমান্দ বানু, জোবাইদার বড় বোন শাহিনা খান জামান বিন্দু এবং কোকোর শ্বশুর বাড়ির লোকজন এসময় উপস্থিত ছিলেন।
ওই কক্ষে আরবি হরফে লেখা একটি ব্যানার টানানো হয়। পাশের কক্ষে জাতীয়তাবাদী উলামা দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, সাংগঠনিক সম্পাদক মাওলানা সেলিম রেজা, প্রচারনা ও প্রকাশনা সম্পাদক মাওলানা দ্বীন মোহাম্মদ কাশেমীর নেতৃত্বে সকাল থেকে কোরআন তেলাওয়াত চলছে।
আরাফাত রহমান কোকোর প্রতি সন্মান জানাতে সোমবার থেকে তিন দিনের শোক পালন করছে বিএনপি। বিএনপির কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখার পাশাপাশি কালো পতাকা উত্তোলন করা হয়েছে। নেতা-কর্মীরা বুকে কালো ব্যাজ পরছেন। এই তিনদিন সারা দেশের মসজিদে মসজিদে কোরআনখানি ও দোয়া মাহফিল চলছে। এছাড়া মঙ্গলবার সারা দেশে কোকোর গায়েবানা জানাজা পড়েছেন বিএনপির নেতাকর্মীরা।

সংবাদটি ভালো লাগলে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  



© All rights reserved © dailychironton.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo