শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯ এ “চিরন্তন”-মোঃ ইকবাল হোসেন আফাজ Reviewed by Momizat on . ১৯ এ “চিরন্তন”-মোঃ ইকবাল হোসেন আফাজ “মাদক মুক্ত জীবনচাই ”-“যৌতুক নয় ভালবাসা চাই” এই শ্লোগান কে সামনে রেখে ২০২১ সালের ৯ই মে রবিবার ১৯ বৎসরে পা রাখলো, শতভাগ মাদক ১৯ এ “চিরন্তন”-মোঃ ইকবাল হোসেন আফাজ “মাদক মুক্ত জীবনচাই ”-“যৌতুক নয় ভালবাসা চাই” এই শ্লোগান কে সামনে রেখে ২০২১ সালের ৯ই মে রবিবার ১৯ বৎসরে পা রাখলো, শতভাগ মাদক Rating: 0
You Are Here: Home » চিরন্তন সংবাদ » ১৯ এ “চিরন্তন”-মোঃ ইকবাল হোসেন আফাজ

১৯ এ “চিরন্তন”-মোঃ ইকবাল হোসেন আফাজ

১৯ এ “চিরন্তন”-মোঃ ইকবাল হোসেন আফাজ

“মাদক মুক্ত জীবনচাই ”-“যৌতুক নয় ভালবাসা চাই” এই শ্লোগান কে সামনে রেখে ২০২১ সালের ৯ই মে রবিবার ১৯ বৎসরে পা রাখলো, শতভাগ মাদক ও ধুমপান মুক্ত এবং যৌতুক বিরোধী মন মানসিকতা সম্পন্ন সদস্যদের নিয়ে গঠিত, বাংলাদেশের একমাত্র মাদক,যৌতুক বিরোধী ও সাংস্কৃতিক সংগঠন “চিরন্তন”।

সদস্যদের উপস্থিথিতে, প্রতিষ্টা লগ্নথেকে প্রতি শুক্রবার চিরন্তন কার্যালয় হয়েউঠে প্রাণচাঞ্চল্যময় ,সকল সদস্যদের ভালবাসা ও আন্তরিকতায় সংগঠনের আদর্শধরে রেখে উদ্দ্যেশ্য বাস্তবায়নের লক্ষ্যে, কাজ করে যাচ্ছে চিরন্তন,বর্তমানে সাপ্তাহের প্রতি শুক্রবার মাদক ও যৌতুক বিরোধী কার্যক্রমকে আরো গতিশিল করার লক্ষ্যে সভা ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়ে আসছে।ও বর্তমানে মহামারি করোনাকালিন সময়ে সংগঠনের সকল প্রকার সাংস্কৃতিক কার্যক্রম স্থগিত করে,যতটুকু সম্ভব,সদস্য বৃন্দ অসহায় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

২০০৩ সালের ৯মে ধূমপান,মাদক ও যৌতুক মুক্ত দেশ গঠনে অঙ্গিকার বদ্ধ,প্রগতিশীল মন মানশিকতা সম্পন্ন ১১ জন সদস্য নিয়ে, সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এক সভার মাধ্যমে গঠন করি,মাদক যৌতুক বিরোধী ও সাংস্কৃতিক সংগঠন,”চিরন্তন”

কোন একদিন হয়তো আমাদের এইদেশ হবে, সম্পূর্ণ মাদক ও যৌতুক মুক্ত।
কোন একদিন হয়তো বাংলাদেশের প্রতিটি মানুষ চিরন্তন এর “মাদক মুক্তজীবন চাই” যৌতুক নয় ভালবাসা চাই” শ্লোগানটির সাথে একাত্বতা পোষন করবে এই প্রত্যাশা নিয়ে চিরন্তন কাজ করে যাচ্ছে,আজ হাজার ও সদস্য ছড়িয়ে ছিটিয়ে আছে, দেশ বিদেশের বিভিন্ন স্থানে,এবং যে যেখানেই আছে নিজেকে মাদক, ধূমপান,যৌতুক মুক্ত রেখে নিজের পরিবার,বন্ধু, পাড়াপড়শিকে এই কাজে উদ্বুদ্ধ করছে।

প্রতিবছর প্রতিষ্টা বার্ষিকিতে, সমাজের প্রকৃত গুণীজদের সংবর্ধনা প্রধান করা হয়,সংবর্ধনা প্রদান করা হয় যারা চিরতরে ধূমপান,মাদক ত্যাগ করেছেন তাদেরকে।আয়োজন করা হয় সংঙ্গিত ও ক্রীড়া প্রতিযোগিতার,মুক্ত মঞ্চে অনুষ্টিত হয় সাংস্কৃতিক অনুষ্টানের, প্রতি প্রতিষ্টাবার্ষিকিতে নতুন পুরনো সদস্যদের উপস্থিতিতে চিরন্তন কার্যালয় সহ অনুষ্টান স্থল এক মিলন মেলায় পরিনত হত।

কিন্তু বর্তমানে বাংলাদেশ সহ বিশ্বে মহামারী আকার ধারণ করা করোনাভাইরাস এর কারনে সংগঠনের সকল কার্যক্রম স্থগিত করে,অসহায় মানুষের পাসে দাড়ানোর ও সদস্য গন যে যেখানে অবস্থান করছেন সেখান থেকে করোনা সম্পর্কে জনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনার জন্য বলা হয়।

ও ৯মে ২০২১ ইংরেজি রবিবার চিরন্তনের ১৯ বছর পূর্তি উপলক্ষে, সদস্য গন যে যেখানে আছেন সেখান থেকে, অসহায় মানুষদের মধ্যে মাস্ক,ইফতার বিতরন ও খাদ্যসামগ্রি উপহার হিসাবে প্রদানের জন্য আহবান করা হলো।

ঘরে থাকুন এবং জনসমাগম এড়িয়ে চলুন।করোনা ভাইরাস থেকে নিজেকে, পরিবারকে এবং সমাজকে সুরক্ষিত রাখুন,ও সব সময় সচেতন থাকুন।

সবাইকে এই করোনার প্রভাবের মধ্যেও জানাচ্ছি চিরন্তন এর প্রতিষ্টাবার্ষিকির শুভেচ্ছা,সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন,এই কামনায়-

-মোঃ ইকবাল হোসেন আফাজ
সভাপতি
মাদক যৌতুক বিরোধী ও সাংস্কৃতিক সংগঠন “চিরন্তন”.

About The Author

Number of Entries : 451

Leave a Comment

সম্পাদক ও প্রকাশক মো: ইকবাল হোসেন
অফিস: ৯ নং সুরমা মার্কেট,৩য় তলা সিলেট।
ইমেইল-dailychironton@gmail.com
ওয়েব-www.dailychironton.com
মোবাইল-০১৭১৬-৯৬৯৯৭৮

© 2015 Powered By dailychironton.Designed by M.A.Malek

Scroll to top