শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :::
ডেইলি চিরন্তন অনলাইন নিউজ পোর্টালের জন্য সিলেটসহ দেশ বিদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা ইমেইলে যোগাযোগ করুন
শিরোনাম ::
দেশ ও জনগণের উন্নয়নে কাজ করুন: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী বাংলাদেশ ইয়ূথ ক্যাডেট ফোরাম যুক্তরাজ্য প্রতিনিধি “শাহ মিনহাজ রহমান” স্বদেশ আগমন উপলক্ষে সংবর্ধনা। জীবনে কী বেশি গুরুত্বপূর্ণ, জানালেন সানিয়া মির্জা যারা মনোনয়ন প্রত্যাহার করেনি তাদের বিরুদ্ধে ব্যবস্থা: ওবায়দুল কাদের অটোগ্রাফ’ দিয়ে প্রতারণার ফাঁদে পড়লেন অভিনেত্রী! তাপমাত্রা কমার সুখবর নেই, তীব্র গরমে ঘরে-বাইরে সর্বত্র অস্বস্তি আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী বদিকোনা জামে মসজিদ কমিটি গঠিত মোতাওয়াল্লি মোঃ আপ্তাব আলী,সচিব মোঃ ইকবাল হোসেন আফাজ শিক্ষা প্রতিষ্টানের ছুটি ৭ দিন বাড়ল গণতন্ত্রী পার্টি নেতা সৈয়দ সয়েফ আহমেদের ইন্তেকাল চিকিৎসক দিনে কতজন রোগী দেখতে পারবেন, আইন করবে সরকার কৃষকের সাথে দুর্ব্যবহার করা সেই দুই কর্মকর্তাকে বদলি বান্দরবানে সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার উদ্ধার ৭ কোটি ৯০ লাখ টাকায় বিক্রি হলো টাইটানিকের সেই দরজা মোঘলাবাজারে চেক প্রতারনা মামলায় লন্ডন প্রবাসী মনসুরুল কারাগারে গোপালগঞ্জে বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা গরুর মাংসের কেজি ৬০০ থেকে ৮০০ টাকা, দামের এতো তফাত যত কারণে রমজানে বন্ধ থাকবে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে বিএনপি-জামায়াত: পররাষ্ট্রমন্ত্রী জননেতা পীর হবিবুর রহমানের ২০তম মৃত্যু বার্ষিকীতে গণতন্ত্রী পার্টির কর্মসূচী
পদ্মার দুই পারেই উৎসবের আমেজ

পদ্মার দুই পারেই উৎসবের আমেজ

পদ্মার দুই পারেই উৎসবের আমেজ

ডেইলি চিরন্তনঃ পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে দুই পারে রীতিমতো উৎসব শুরু হয়েছে। স্থানীয়দের মধ্যে বইছে উদ্দীপনা আর আনন্দ। মাওয়া প্রান্তে সেতুর উদ্বোধন ও সুধী সমাবেশস্থলসহ সার্বিক প্রস্তুতি শেষ হয়েছে। অন্যদিকে জাজিরা প্রান্তে প্রস্তুত জনসভা মঞ্চ।

এই আয়োজন ঘিরে কঠোর নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে মাওয়া এবং শিবচরের বাংলাবাজার ঘাট, জনসভাস্থলসহ আশপাশের এলাকা। পুরো এলাকায় র‌্যাব, পুলিশ, গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনী। আকাশে হেলিকপ্টারের মহড়া দিতেও দেখা গেছে।

এই পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে দুই পারের গোটা এলাকায় বইছে উৎসবের আমেজ। শুধু তাই নয়, ঢাকা যাত্রাবাড়ী থেকে শুরু করে মাওয়া এবং ওপারের শরীয়তপুর-মাদারীপুরের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের শীর্ষ নেতাদের রঙবেরঙের ব্যানার, ফেস্টুন টানিয়েছে।

ঢাকা-মাওয়া মহাসড়ক থেকে শুরু করে আশপাশের সংযোগ সড়ক সবখানেই ব্যানার-ফেস্টুন, বিলবোর্ড। শুধু রাজনীতিবিদই নয়, বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান, সরবরাহকারী প্রতিষ্ঠানও পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে নিজেদের আনন্দের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন এমন প্রচারণা চালিয়ে। বর্ণিল আয়োজন করা হয়েছে পদ্মা সেতুর আশপাশে। মাওয়া ফেরিঘাটের সড়কের আশপাশে খানিক বাদে বাদে ফেস্টুন টানানো হয়েছে। মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট।

অন্যদিকে পদ্মা পারে যেখানে সুধী সমাবেশ অনুষ্ঠিত হবে তার আশপাশে বঙ্গবন্ধু, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রীসহ সংশ্লিষ্টদের ছবি দিয়ে বিশাল আকৃতির বিলবোর্ড, ফেস্টুন টানানো হয়েছে। এদিকে উদ্বোধনী আয়োজনের ব্যস্ততার ফাঁকে শুক্রবার বেলা ২টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী গাড়ির মহড়া হয়।

জাজিরা থেকে গাড়িবহরটিকে মাওয়া প্রান্তের দিকে আসতে দেখা যায়। পদ্মা নদী পারাপারের যাত্রীবাহী বেশ কিছু লঞ্চ নিয়ে পদ্মা সেতুর নিচ দিয়ে একটি নৌ মহড়া দেখেছে স্থানীয়রা। এ সময় লঞ্চগুলোতে উড়ছিল লাল-সবুজের পতাকা। শনিবার যখন প্রধানমন্ত্রী সেতু পাড়ি দেবেন, তখন পদ্মার জলে দেখা যাবে এই মহড়া। আকাশেও ছিল জাতীয় পতাকাশোভিত সারি সারি হেলিকপ্টার।

এদিকে সরেজমিনে উদ্বোধনী মঞ্চ ও আশপাশের এলাকায় দেখা যায়, সভাস্থলের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে মাদারীপুরের ইলিয়াস আহমেদ চৌধুরী বাংলাবাজার ঘাটে প্রশাসনের পক্ষ থেকে নিশ্ছিদ্র নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে। পুলিশ, র‌্যাবসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করছেন। দূরদূরান্ত থেকে জনসভাস্থলে মানুষ যাতে অনায়াসে যাতায়াত করতে পারে সে জন্য পুলিশের পক্ষ থেকে সড়কের মোড়ে মোড়ে সাংকেতিক চিহ্ন স্থাপন করা হয়েছে।

সরেজমিনে ঘুরে দেখা যায় জনসভাকে স্মরণীয় করে রাখতে নদীর পাশের প্রায় ১৫ একর জমির ওপর ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। এখানে সেতুর আদলেই ১৫০ ফুট দৈর্ঘ্য ও ৪০ ফুট প্রস্থের মঞ্চ তৈরি করা হয়েছে। এগারোটি পিলারের ওপর দশটি স্প্যান বসিয়ে তৈরি করা হচ্ছে মঞ্চ। মঞ্চের ঠিক সামনে পানিতে ভাসছে বিশাল আকৃতির একটি নৌকা। দেখে মনে হবে পদ্মা সেতুর পাশ দিয়ে বড় একটি নৌকা চলছে।

দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের জন্য জনসভা মঞ্চের দুই পাশে দুটি বসার স্থান নির্ধারণ করা হয়েছে। নিরাপত্তার জন্য মঞ্চের ভেতরে ও বাইরে বসানো হয়েছে ছয়টি ওয়াচ টাওয়ার। রয়েছে দেড় শতাধিক সিসিটিভি ক্যামেরা। মঞ্চের ওপরে লেখা বড় করে লেখা রয়েছে-‘পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধন উপলক্ষৌ বিশাল জনসভা।’ জনসভা মঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি রাখা হয়েছে। ছবির উপরে লেখা রয়েছে ‘আমরাই পারি’। মূল মঞ্চে বসবেন ৪১ জন। এর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় এবং জেলা আওয়ামী লীগের নেতা এবং স্থানীয় সংসদ-সদস্য থাকবেন।

এদিকে জনসভা মাঠের চারপাশে লাগানো হয়েছে লাল-সবুজ রংয়ের মরিচ বাতি। আলো দিয়ে বানানো হয়েছে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা। সন্ধ্যায় আলো জ্বালানোর পরে খোলা আকাশ, নদীর পানি সব মিলে গোটা এলাকায় এক ভিন্ন আমেজ তৈরি করে। নিরাপত্তার কারণে জনসভার মূল প্যান্ডেলের ভেতরে কাউকে প্রবেশ করতে না দিলেও অনেকেই ঘুরতে আসতে দেখা গেছে। সমাবেশের পাশেই একটি বাড়ির তৃতীয় তলার ছাদে গণমাধ্যম কর্মীদের জন্য অস্থায়ী মিডিয়া সেন্টার স্থাপন করা হয়েছে।

জানায় গেছে, প্রধানমন্ত্রীর আগমন ঘিরে দক্ষিণ অঞ্চলের বিভিন্ন এলাকা থেকে ১০ লক্ষাধিক মানুষের সমাগমের প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ। তাদের জন্য সভাস্থলে ৫০০ অস্থায়ী শৌচাগার, ভিআইপিদের জন্য আরও ২২টি শৌচাগার, সুপেয় পানির লাইন, তিনটি ভ্রাম্যমাণ হাসপাতাল, নারীদের আলাদা বসার ব্যবস্থা, প্রায় দুই বর্গকিলোমিটার আয়তনের সভাস্থলে দূরের দর্শনার্থীদের জন্য ২৬টি এলইডি মনিটর, ৫০০ মাইকের ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া নদীপথে আসা মানুষের জন্য ২০টি পন্টুন তৈরি করা হয়েছে। এছাড়াও মোবাইল ফোন অপারেটরগুলো তাদের নিজস্ব ব্যবস্থাপনায় ভ্রাম্যমাণ মোবাইল টাওয়ার নির্মাণ করেছে।

এদিকে শুক্রবার মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাটে জনসভাস্থল পরিদর্শনে আসে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। সরেজমিনে ঘুরে তারা জানান, প্রধানমন্ত্রীর জনসভার শতভাগ প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, এই জনসভা একটি ঐতিহাসিক জনসভা। বাঙালি জাতি অপেক্ষা করছে।

স্বপ্নের পদ্মা সেতু খুলে দেওয়ার মাধ্যমে আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা সফল রাষ্ট্রনায়ক হিসাবে পরিচয় লাভ করেছেন। আওয়ামী লীগের পক্ষ থেকে দেশবাসীকে একটা বার্তা দিতে চাই, পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে আমরা এগিয়ে যেতে চাই সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যেতে চাই।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, সৌদি আরব বলেছে পদ্মা সেতুর উদ্বোধনের মধ্য দিয়ে বিশ্ববাসী বিনিয়োগকারীদের সকল চোখ এখন বাংলাদেশের দিকে। পদ্মা সেতুর মাধ্যমে দুই পাড়ের সেতু বন্ধনের সৃষ্টি করেছে। এ সেতু শুধু দুই পাড়ের মধ্যেই নয় সারা দেশের মানুষের সঙ্গে যোগসূত্র স্থাপন করেছে। দেশের মানুষের এক আনন্দঘন দিন।

জনসভার সমন্বয়কারী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেন, ৭ মার্চের জনসভার পর পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের জনসভা হবে দেশের দ্বিতীয় বৃহত্তম জনসভা। প্রধানমন্ত্রী বাংলাবাজার ঘাটে ঐতিহাসিক জনসভার মধ্য দিয়ে সারা পৃথিবীর মানুষের সঙ্গে সংযুক্ত হবেন। পদ্মা সেতু উদ্বোধনের অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা যুক্ত হতে পারব বিশ্ববাসীর সঙ্গে। জনসভায় ১০ লক্ষাধিক মানুষের উপস্থিত নিশ্চিত করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর নেতাকর্মীরা সার্বক্ষণিক কাজ করে যাচ্ছেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবাহান গোলাপ, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, সংসদ-সদস্য নাঈম রাজ্জাক, মাদারীপুর জেলা পরিষদের প্রশাসক মুনির চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আনোয়ার হোসেন, সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

জনসভাস্থল পরিদর্শনে মন্ত্রিপরিষদ সদস্য ও পুলিশের আইজিপি : মন্ত্রিপরিষদ সদস্য, পুলিশ প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা শুক্রবার জনসভাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তারা শেষ মুহূর্তের কার্যক্রম দেখেন এবং সংশ্লিষ্টদের বিভিন্ন দিক নির্দেশনা দেন। এসময় প্রধানমন্ত্রীর জনসভা সফল করার বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তারা। এ সময় নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর ভোলাসহ দক্ষিণাঞ্চল থেকে কয়েক লাখ মানুষ এ জনসভায় যোগ দেবেন। নৌপথে যারা আসবেন তারা যাতে ঘাট এলাকায় এসে নির্বিঘ্নে নামতে পারেন সেজন্য ১৫টি পন্টুন স্থাপন করা হয়েছে।

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, স্বপ্নের পদ্মা সেতু বঙ্গবন্ধুকন্যার কারণেই সম্ভব হয়েছে। গোটা দক্ষিণ অঞ্চলের মানুষ বঙ্গবন্ধুর বীরকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হৃদয় নিংড়ানো ভালোবাসা ও অভিবাদন জানানের জন্য অপেক্ষা করছে। পদ্মার পাড়ে রীতিমতো উৎসব শুরু হয়েছে। এই উৎসবে গোটা দেশের মানুষ অংশ নেবে।

পুলিশের আইজিপি ড. বেনজির আহমেদ বলেন, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে মাদারীপুরের ইলিয়াস আহমেদ চৌধুরী বাংলাবাজার ঘাটে প্রশাসনের পক্ষ থেকে নিশ্ছিদ্র নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে। পুলিশ, র‌্যাবসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে। বিভিন্ন মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট। জনসভাস্থলে দুটি আধুনিক ওয়াচ টাওয়ার স্থাপন করা হয়েছে। এদিকে মাদারীপুর পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, ঘাট এলাকায় কঠোর নিরাপত্তা রয়েছে। আমরা এসএসএফের সঙ্গে সমন্বয় করে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করেছি।

শিবচরের কাঁঠালবাড়ির ডাব বিক্রেতা হারুণ শেখ খুব উৎফুল্ল। একদিকে দীর্ঘ দিনের চাওয়া পদ্মা সেতু উদ্বোধন হচ্ছে এবং তার বাড়ির পাশেই এত বড় আয়োজন।

তিনি বলেন, এটা আমাদের সবার দীর্ঘ দিনের চাওয়া ছিল। আল্লাহর কাছে হাজার শুকরিয়া, আমরা এই সেতু দেখে যেতে পারছি। জনসভাস্থলের পাশেই ভুপুজেলা নিয়ে এসেছেন নিলখির আলমগীর হোসেন। শুক্রবার বিকালে কথা হয় তার সঙ্গে। তিনি জানান, পদ্মা সেতু আমাদের কাছে নতুন জীবন পাওয়ার মতো। অনকে প্রশ্ন পেরিয়ে সমাবেশস্থলে ঘুরতে আসার কলেজছাত্রী মনিরা বলেন, আমাদের এলাকায় উৎসব বইছে। ঘরে ঘরে আনন্দ। আমরা সকালেই জনসভায় উপস্থিত হব। ঘাট এলাকায় আমরা এক সঙ্গে এত পুলিশ, র‌্যাব, সাংবাদিক দেখি নাই।

জনসভার মঞ্চে যারা বসবেন : আওয়ামী লীগের জনসভা মঞ্চে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছড়াও আরও ৪৩ জনের বসার ব্যবস্থা রাখা হয়েছে। এই তালিকায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ, সভাপতিমণ্ডলী, সম্পাদকমণ্ডলী, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি, স্থানীয় সংসদ সদস্য, জেলা পরিষদের চেয়ারম্যান এবং জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের নাম রয়েছে। এছাড়া তালিকায় আছেন সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন ও সেতু বিভাগ সচিব মোশারফ হোসেনের নাম। মঞ্চে থাকবেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ও নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্যদের মধ্যে মঞ্চে থাকার তালিকায় নাম রয়েছে- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ড. মসিউর রহমান, কাজী আকরাম উদ্দিন ও মোহাম্মদ সাহাব উদ্দিন। সভাপতি ও সম্পাদকমণ্ডলী এবং নির্বাহী কমিটির সদস্যদের মধ্যে নাম রয়েছে- সৈয়দা সাজেদা চৌধুরী, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরউল্লাহ, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, পীযূষ কান্তি ভট্টাচার্য, নূরুল ইসলাম নাহিদ, ড. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব) ফারুক খান, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ, ইকবাল হোসেন অপু। যৌথভাবে সঞ্চালনা করবেন সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও প্রচার ও প্রকাশনা সসম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ।

মন্ত্রি ও এমপিদের মধ্যে শেখ হেলাল উদ্দিন এমপি, নূরে আলম চৌধুরী এমপি, এনামুল হক শামীম এমপি, সাগুফতা ইয়াসমিন এমপি, নাহিম রাজ্জাক এমপি। এছাড়া জেলা পরিষদ চেয়ারম্যানদের মধ্যে- মহিউদ্দিন আহম্মেদ (মুন্সীগঞ্জ), মনির চৌধুরী (মাদারীপুর), খোকা শিকদার (শরীয়তপুর) উপস্থিত থাকবেন। জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকদের মধ্যে- মাদারীপুর জেলার সভাপতি সাহাবউদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে ও শরীয়তপুরের সধারণ সম্পাদক অনল কুমার দে উপস্থিত থাকবেন। শিবচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান মোল্লা ও সাবেক সাধারণ সম্পাদক ড. সেলিমের নামও রয়েছে এই তালিকায়।

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল : গর্বের আর স্বপ্নের পদ্মা সেতু উপহার দেওয়ায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাকে অভিনন্দন জানিয়ে রাজধানীতে আনন্দ মিছিল ও শোভাযাত্রা করেছে ঢাকা-৫ আসনের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

পদ্মা সেতু উদ্বোধনের আগের দিন শুক্রবার বিকালে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের শুরুর স্থান রাজধানীর দোলাইরপাড়ে এই কর্মসূচি পালত হয়। ঢাকা-৫ আসনের নেতা ও স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপনের নেতৃত্বে মিছিলটি দোলাইরপাড় থেকে শুরু হয়ে যাত্রাবাড়ী হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার দোলাইরপাড় এলাকায় এসে শেষ হয়।

মিছিলে পাঁচ সহস্রাধিক নেতাকর্মী ও সাধারণ মানুষ অংশ নেন। নানা ঢংয়ে, নানা রংয়ে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে নেচে-গেয়ে আনন্দ মিছিলে তারা অংশ নেন। এ সময় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে স্লোগানে স্লোগানে পুরো এলাকা মুখরিত হয়ে ওঠে।

সংবাদটি ভালো লাগলে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

April 2024
S S M T W T F
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  



© All rights reserved © dailychironton.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo