শনিবার, ০৪ মে ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :::
ডেইলি চিরন্তন অনলাইন নিউজ পোর্টালের জন্য সিলেটসহ দেশ বিদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা ইমেইলে যোগাযোগ করুন
শিরোনাম ::
ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ দশে যারা, বাংলাদেশ কত নম্বরে? ৯ই-মে “চিরন্তন” এর ২২তম প্রতিষ্টাবার্ষিকি আটা কেজি ৮০০ টাকা,একটি রুটি ২৫ টাকা!পাকিস্তানের‘গলার কাঁটা’মূল্যবৃদ্ধি শাকিবের ৩য় বিয়ের খবরের মাঝেই ছেলেকে বিদেশ পাঠাচ্ছেন অপু! টিকটক কি বিক্রি হচ্ছে, সিদ্ধান্ত জানাল কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? মে দিবসে ওয়ার্কার্স পার্টি সিলেটের সমাবেশ অনুষ্ঠিত শনিবার মাধ্যমিক, রবিবার খুলছে প্রাথমিক বিদ্যালয় চীন থেকে থ্রেডস ও হোয়াটসঅ্যাপ সরাল অ্যাপল সাবমেরিন বিধ্বংসী ‘স্মার্ট’ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল ভারত মিল্টন সমাদ্দার গ্রেপ্তার খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের লক্ষ্য চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করতে শিক্ষামন্ত্রীর সুপারিশ সিলেটে সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে যুবকের মৃত্যু প্রগতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জীবন কৃষ্ণ দক্ষিন সুরমায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ নিজের ঘর দিয়েই গণতন্ত্রের মূল্যায়ন হয়, বিদেশ দিয়ে নয়: যুক্তরাষ্ট্রকে ভারত ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখার ৫ উপায় ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করছে বিএনপি: ওবায়দুল কাদের তীব্র গরমে হাসপাতালে বাড়ছে শিশু রোগীর চাপ
ভারতে আম্বানিকে টপকে শীর্ষ ধনী সাংভি

ভারতে আম্বানিকে টপকে শীর্ষ ধনী সাংভি

cc55825eb1f75553c4c3e679de6c2fff-Indiaদিলীপ সাংভিভারতের শীর্ষ ধনী এবার দিলীপ সাংভি। তিনি পেছনে ফেলেছেন টানা কয়েক বছর ধরে শীর্ষ ধনীর আসনে থাকা মুকেশ আম্বানিকে। সম্প্রতি প্রসিদ্ধ ফোর্বস সাময়িকীতে প্রকাশিত ধনীদের সর্বশেষ তালিকা থেকে এ তথ্য জানা গেছে।
বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, তেলের দাম কমে যাওয়ায় ভারতের শীর্ষস্থানীয় ব্যবসাপ্রতিষ্ঠান রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ গ্রুপের কর্ণধার মুকেশ আম্বানির মোট সম্পদের ওপর প্রভাব পড়েছে। ফোর্বস-এর হিসেবে তাঁর সম্পদের পরিমাণ দুই হাজার কোটি ডলারের চেয়ে একটু বেশি। আর এই সুযোগে ২ হাজার ২০০ কোটি ডলার পরিমাণ সম্পদ নিয়ে ভারতের শীর্ষ ধনীর আসনে বসলেন ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানের মালিক দিলীপ সাংভি।
ফোর্বস-এর তথ্যমতে, ৫৭ বছর বয়সী মুকেশ আম্বানি টানা আট বছর শীর্ষ ধনী ছিলেন। মুম্বাইয়ে তিনি যে ২৭ তলা বিলাসবহুল বাড়িতে থাকেন, এর মূল্যই শতকোটি ডলার। তাঁর আয়ের মূল উৎস পেট্রোকেমিক্যালস ও পরিশোধিত তেল। তিনি ফোর্বস-এর তালিকায় ৪২তম স্থানে আছেন। ৫৯ বছর বয়সী দিলীপ সাংভি তালিকার ৩৭তম অবস্থানে আছেন।
এ বছর বিশ্বের শীর্ষস্থানীয় ধনী ব্যক্তিদের ধনসম্পদের পরিমাণ আরও বেড়েছে। সম্পদের মোট মূল্য ১০০ কোটি মার্কিন ডলার বা তার চেয়ে বেশি, এমন ধনীর সংখ্যা এখন এক হাজার ৮২৬ জন। গত বছর এই সংখ্যা ছিল ১ হাজার ৬৪৫ জন। বিশ্বখ্যাত ফোর্বস ম্যাগাজিনের তৈরি করা বিশ্বের শীর্ষস্থানীয় ধনী বা বিলিয়নিয়ার ব্যক্তিদের বার্ষিক এই তালিকার শীর্ষস্থানে আছেন যুক্তরাষ্ট্রভিত্তিক তথ্যপ্রযুক্তির প্রতিষ্ঠান মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল উইলিয়াম গেটস। এ নিয়ে তিনি এই তালিকায় ২১ বারের মধ্যে ১৬ বারই প্রথম হন।

সংবাদটি ভালো লাগলে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  



© All rights reserved © dailychironton.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo