রবিবার, ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী হলেন শফিকুর রহমান চৌধুরী Reviewed by Momizat on . প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী হলেন শফিকুর রহমান চৌধুরী ডেইলি চিরন্তনঃবিএনপির হেভিওয়েট প্রার্থী এম ইলিয়াস আলীকে পরাজিত করে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী হলেন শফিকুর রহমান চৌধুরী ডেইলি চিরন্তনঃবিএনপির হেভিওয়েট প্রার্থী এম ইলিয়াস আলীকে পরাজিত করে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা Rating: 0
You Are Here: Home » জাতীয় » প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী হলেন শফিকুর রহমান চৌধুরী

প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী হলেন শফিকুর রহমান চৌধুরী

প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী হলেন শফিকুর রহমান চৌধুরী

ডেইলি চিরন্তনঃবিএনপির হেভিওয়েট প্রার্থী এম ইলিয়াস আলীকে পরাজিত করে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে বিজয় অর্জন করেছিলেন শফিকুর রহমান চৌধুরী। এরপর ২০১৪ সালের দশম এবং ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনে দলের স্বার্থে মিত্র দলগুলোর জন্য আসন ছেড়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি।

গেলো দ্বাদশ নির্বাচনে পুনরায় সিলেট-২ আসনে নৌকার প্রার্থী হিসেবে শফিকুর রহমান চৌধুরীকে মনোনয়ন দেওয়া হলে তিনি বিপুল ভোটে জয়লাভ করেন। নির্বাচিত হওয়ার পর এবার তাকে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

এ খবরে বিশ্বনাথ এবং ওসমানীনগরের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের মধ্যে আনন্দের বন্যা দেখা দিয়েছে। শুধু আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীই নয়, মন্ত্রী পরিষদের প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী হলেন শফিকুর রহমান চৌধুরী এলাকার মানুষ পেয়ে খুশিতে ভাসছে সাধারণ জনগণও।

এর আগে ১১ জানুয়ারি মন্ত্রী হচ্ছেন এমন খবরে বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের আনন্দ মিছিল ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জানা গেছে, দ্বিতীয় সংসদ নির্বাচনে বিশ্বনাথ উপজেলা থেকে প্রথম প্রতিমন্ত্রীর দায়িত্ব পান মরহুম দেওয়ান তৈমুর রাজা চৌধুরী। এরপর আর কারো পক্ষে এরকম দায়িত্ব পালন করা সম্ভব হয়নি। দ্বিতীয়বারের মতো প্রায় ৪৫ বছর পর প্রতিমন্ত্রী হচ্ছেন বিশ্বনাথের শফিকুর রহমান চৌধুরী।

বিশ্বনাথ ওসমানীনগরের একাধিক আওয়ামী লীগ নেতা জানান, শফিকুর রহমান চৌধুরী দলের একজন পরীক্ষিত কর্মী। দলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলেন তিনি। তার রাজনৈতিক কর্ম দক্ষতা এবং পরিশ্রমের ফসল হচ্ছে প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়া।

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি সিলেট-২ আসনের সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীর এ ব্যাপারে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, দলের জন্য নিঃস্বার্থভাবে কাজ করায় এ পর্যায়ে পৌছা সম্ভব হয়েছে। এছাড়াও দেশের উন্নয়ন কর্মকাণ্ড থেকে পিছিয়ে পড়েছে এ অঞ্চল। দায়িত্ব গ্রহনের পর এলাকার উন্নয়নের লক্ষ্যে কাজ করার পাশাপাশি শেখ হাসনিার হাতকে শক্তিশালী করায় লক্ষ্যে কাজ করবেন বলে তিনি জানান।

About The Author

Number of Entries : 453

Leave a Comment

সম্পাদক ও প্রকাশক মো: ইকবাল হোসেন
অফিস: ৯ নং সুরমা মার্কেট,৩য় তলা সিলেট।
ইমেইল-dailychironton@gmail.com
ওয়েব-www.dailychironton.com
মোবাইল-০১৭১৬-৯৬৯৯৭৮

© 2015 Powered By dailychironton.Designed by M.A.Malek

Scroll to top