রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :::
ডেইলি চিরন্তন অনলাইন নিউজ পোর্টালের জন্য সিলেটসহ দেশ বিদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা ইমেইলে যোগাযোগ করুন
শিরোনাম ::
বাতিঘরের দ্বীপ কুতুবদিয়া বিলুপ্ত হচ্ছে স্মার্টফোন,কিন্তু কেন? ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ দশে যারা, বাংলাদেশ কত নম্বরে? ৯ই-মে “চিরন্তন” এর ২২তম প্রতিষ্টাবার্ষিকি আটা কেজি ৮০০ টাকা,একটি রুটি ২৫ টাকা!পাকিস্তানের‘গলার কাঁটা’মূল্যবৃদ্ধি শাকিবের ৩য় বিয়ের খবরের মাঝেই ছেলেকে বিদেশ পাঠাচ্ছেন অপু! টিকটক কি বিক্রি হচ্ছে, সিদ্ধান্ত জানাল কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? মে দিবসে ওয়ার্কার্স পার্টি সিলেটের সমাবেশ অনুষ্ঠিত শনিবার মাধ্যমিক, রবিবার খুলছে প্রাথমিক বিদ্যালয় চীন থেকে থ্রেডস ও হোয়াটসঅ্যাপ সরাল অ্যাপল সাবমেরিন বিধ্বংসী ‘স্মার্ট’ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল ভারত মিল্টন সমাদ্দার গ্রেপ্তার খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের লক্ষ্য চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করতে শিক্ষামন্ত্রীর সুপারিশ সিলেটে সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে যুবকের মৃত্যু প্রগতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জীবন কৃষ্ণ দক্ষিন সুরমায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ নিজের ঘর দিয়েই গণতন্ত্রের মূল্যায়ন হয়, বিদেশ দিয়ে নয়: যুক্তরাষ্ট্রকে ভারত ফেসবুক অ্যাকাউন্ট নিরাপদ রাখার ৫ উপায়
কোম্পানীগঞ্জ সড়ক উন্নয়নে প্রকল্প অনুমোদন, সিলেটবাসীর অভিনন্দন

কোম্পানীগঞ্জ সড়ক উন্নয়নে প্রকল্প অনুমোদন, সিলেটবাসীর অভিনন্দন

27675একনেক-এ সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়ক উন্নয়ন প্রকল্প অনুমোদন লাভ প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছে সর্ববৃহৎ পাথর কোয়ারী অঞ্চল কোম্পানীগঞ্জসহ সিলেটের সর্বস্তরের মানুষ।

গতকাল (মঙ্গলবার) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) এর সভায় সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়কের জন্য ৪৪১ কোটি ৫৪ লাখ টাকার প্রকল্প অনুমোদন দেওয়া হয়। ২৭ কিলোমিটার ওই সড়কের সাথে সিলেট এমএজি ওসমানী বিমানবন্দর বাইপাস সড়কের আরো ৫ কিলোমিটার রাস্তা অন্তর্ভূক্ত রয়েছে। মোট ৩২ কিলোমিটারের এই সড়ককে জাতীয় মহাসড়কে উন্নীত করার লক্ষ্যে প্রকল্প গ্রহণ করা হয়েছে।
মঙ্গলবার একনেকে প্রকল্পটি অর্ন্তভূক্তির খবরে আনন্দের ঢেউ বয়ে যায় কোম্পানীগঞ্জ উপজেলা জুড়ে। স্বস্তির নিঃশ্বাস ফেললেন কোম্পানীগঞ্জবাসী। আনন্দে আত্মহারা কোম্পানীগঞ্জবাসী রাস্তায় নেমে এসে বিজয় উল্লাস ফেটে পড়েন। বেলা ২টায় কোম্পানীগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে উপজেলা সদরে মিছিল বের হয়। মিছিল শেষে মিষ্টি বিতরণ করা হয়। মিছিলে নেতৃত্ব দেন উপজেলা কমান্ডার ডা. আব্দুন নূর। মিছিলে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান শামসু মিয়া চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সাইদুল হক, বর্তমান ডেপুটি কমান্ডার রেনু মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মছব্বির, কৃষকলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী প্রমুখ।

এদিকে, সিলেট-কোম্পানীগঞ্জ সড়ককে মহাসড়কে উন্নীত করার লক্ষ্যে একনেক সভায় প্রকল্প অনুমোদন পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদকে অভিনন্দন জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধি ও বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবি ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতারা।

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ : সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়কের উন্নয়নে একনেক সভায় প্রকল্প অনুমোদন পাওয়ায় অভিনন্দন জানিয়েছে সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগ। জেলা সভাপতি আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামীলীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক পৃথক বিবৃতিতে অভিনন্দন জানান।
আওয়ামী লীগ নেতারা বলেন- পূণ্যভূমি সিলেটের উন্নয়নে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় আন্তরিক। সিলেটের কৃতি সন্তান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর আন্তরিক প্রচেষ্টায় শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আমলে সিলেটের বিভিন্ন উপজেলা ও মহানগরীতে যেসব উল্লেখযোগ্য উন্নয়ন প্রকল্প সম্পন্ন হয়েছে ও প্রক্রিয়াধীন রয়েছে তার জন্য সিলেটবাসী সন্তুষ্ট চিত্তে গর্বিত ও আনন্দিত। এজন্য আওয়ামী লীগ নেতারা প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, পরিকল্পনা মন্ত্রী ও সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রীসহ সংশিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।

একইভাবে বিবৃতি দিয়েছে সিলেট সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি মফিজুর রহমান বাদশাহ, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, প্রচার সম্পাদক মকসুদ আহমদ, সদর উপজেলার খাদিমনগর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. তেরা মিয়া, সাধারণ সম্পাদক আব্দুল মালেক, টুকেরবাজার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. আলতা মিয়া, সাধারণ সম্পাদক আব্দুল মুকিত, কান্দিগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আজম আলী, সাধারণ সম্পাদক মোজাহিদ আলী প্রমুখ।

এছাড়া কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুল বাছির, ভাইস চেয়ারম্যান শামসুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান ফাতেমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলী আমজদ, সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া, উপজেলা বিএনপির সভাপতি সাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক সৈয়দ আলী, সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ রাস্তা বাস্তবায়ন পরিষদের আহŸায়ক আবুল হোসেন, যুবলীগ সভাপতি ইকবাল হোসেন, ইউপি চেয়ারম্যান বাবুল মিয়া, ফরিদ উদ্দিন প্রমুখ অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।

সিলেট চেম্বার ঃ দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালনা পরিষদের পক্ষ থেকে সভাপতি সালাহ্ উদ্দিন আলী আহমদ বর্তমান সরকারের প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও পরিকল্পনা প্রতিমন্ত্রীসহ এর সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন।
চেম্বার সভাপতি বলেন, সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়কটি দেশের অন্যতম গুরুত্বপূর্ণ একটি সড়ক। এই সড়ক দিয়ে দেশের সর্ববৃহৎ পাথর কোয়ারি ভোলাগঞ্জ থেকে সারাদেশে পাথর সরবরাহ করা হয়। এছাড়াও ভোলাগঞ্জ স্থল শুল্ক স্টেশন দিয়ে আমদানীকৃত পাথর, চুনাপাথর ইত্যাদি সারাদেশে পরিবহন করা হয়। যা দেশের অবকাঠামোগত উন্নয়নে ভূমিকা রাখার পাশাপাশি রাজস্ব আহরণের মাধ্যমে রাষ্ট্রীয় কোষাগারকে সমৃদ্ধ করছে।

সংবাদটি ভালো লাগলে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  



© All rights reserved © dailychironton.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo